১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি ড্রোন তৈরির সরঞ্জাম সরবরাহকারী ব্রিটিশ ফ্যাক্টরি দখলে নিয়েছে ফিলিস্তিনিরা

- ছবি সংগৃহীত

ইসরাইলকে ড্রোন তৈরির সরঞ্জাম সরবরাহকারী ব্রিটিশ ফ্যাক্টরির ছাদে ওঠে তা দখল করেছে ফিলিস্তিনপন্থী আন্দোলনকারীরা। উত্তর ব্রিটেনে অবস্থিত এ কারখানাটি ইসরাইলের ড্রোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এলবিট সিস্টেমসকে প্রতিরক্ষা সরঞ্জাম সরবরাহ করে।

ফ্যাক্টরি দখলে নেতৃত্ব দেয়া ‘ফিলিস্তিন অ্যাকশন’ ব্রিটেনের এক ফিলিস্তিনপন্থী আন্দোলনকারী নেটওয়ার্ক। তারা এক বিবৃতিতে বলেছে যে, তাদের সদস্যরা আন্দোলন করছে, সঙ্ঘবদ্ধ থেকেছে আর এপিপিএইচ নামের সামরিক সরঞ্জাম প্রস্তুতকারী কোম্পানির ওই ফ্যাক্টরিটির ছাদ দখল করেছে। ইসরাইলি অস্ত্র প্রস্তুতকারী এলবিট সিস্টেমসের জন্য সামরিক প্রযুক্তি ও ল্যান্ডিং গিয়ার সরবরাহ করে এপিপিএইচ নামের এ প্রতিষ্ঠানটি।

এছাড়া ফিলিস্তিনপন্থী এ আন্দোলনকারীরা এ কারখানার ভেতরে গিয়ে ড্রোন ও বিমানের যন্ত্রপাতি ভাঙ্গার জন্য প্রবল বেগে প্রবেশ করেন। এ সময় তারা এ কারখানার বিভিন্ন সম্পদ বিনষ্ট করেন। তারা ফ্লাডলাইট, ভেন্টিলেটর, জানালা ও ক্যামেরা ভাংচুর করেন। তারা রক্তলাল রঙের পেইন্ট সমগ্র ছাড়জুড়ে ছড়িয়ে দেন। তারা কারখানাটির ছাদ দখল করে ওই ফ্যাক্টরির কাজ বন্ধ করে দেন বলে জানিয়েছে ওই ফিলিস্তিনপন্থী সংগঠন ফিলিস্তিন অ্যাকশন।

তারা অনলাইনে যে ছবি প্রকাশ করেছেন তাতে দেখা গেছে ফিলিস্তিন অ্যাকশনের বিক্ষোভকারীরা ফ্যাক্টরির ছাদে অবস্থান করছেন এবং ফিলিস্তিনের পতাকা ওড়ান। তারা সমগ্র ছাদ লাল রঙ দিয়ে রাঙিয়ে দেন।

ফিলিস্তিন অ্যাকশন জানিয়েছে, ‘তারা এলবিট সিস্টেমসের সাথে সংশ্লিষ্ট সকল কারখানায় এমন কঠোর ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। যত দিন পর্যন্ত না এ কোম্পানিটি ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলের যুদ্ধাপরাধে সাহায্য করবে তত দিন পর্যন্ত সংগঠনটি এমন ব্যবস্থা নিবে।’

সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল