২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজায় ইসরাইলি হামলা অব্যাহত

গাজায় ইসরাইলি হামলা অব্যাহত - ছবি : আল জাজিরা

গাজা উপত্যকায় ইসরাইলি হামলা অব্যাহত রয়েছে। ইসরাইলের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু শিগগিরই বৈরিতা অবসান হচ্ছে না বলে ঘোষণা দেয়ার পর সোমবার ভোর রাতে নতুন করে গাজায় গোলাবর্ষণ শুরু হয়। এর মধ্যেই গাজায় নিহতের সংখ্যা প্রায় ২০০ হয়ে গেছে।

আজ সোমবার ইসরাইলি বাহিনী অষ্টম দিনের মতো গাজায় হামলা চালাচ্ছে।

গাজায় এ পর্যন্ত অন্তত ১৯২ জন নিহত হয়েছে। এর মধ্যে ৫৮টি শিশু ও ৩৪ জন নারী রয়েছে। রোববার ছিল সবচেয়ে ভয়াবহ আক্রমণের দিন। এ দিন অন্তত ৪৪ জন নিহত হয়েছে।

সিনাগগ ভেঙে দুই ইহুদি নিহত, আহত ১৬০
অধিকৃত পশ্চিম তীরে এই সিনাগগ ভেঙে দু'জন নিহত ও ১৬০ জনের বেশি আহত হয়েছে। গিভাত জিভের একটি ইসরাইলি বসতিতে রোববার এই ঘটনা ঘটে।

জেরুসালেমের বাইরে রোববার ইহুদি শাভত ভোজসভার জন্য ওই সময় কয়েক শ' লোক সিনাগগে জমায়েত হয়েছিল।

ইসরাইলের জরুরি চিকিৎসা পরিষেবা বিভাগের ম্যাগেন ডেভিডন অ্যাডম বলেন, নিহত দুজনের একজন হলেন ৪০ বছর বয়স্ক পুরুষ ও অপরজন ১২ বছর বয়স্ক এক কিশোর।

খবরে বলা হয়, প্রার্থনার সময় গ্র্যান্ডস্ট্যান্ড সিটিংটি ভেঙে পড়ে। জেরুসালেম পুলিশ কমান্ডার ডরন টুজেনম্যান বলেন, ওই স্থানে প্রার্থনা করা নিষিদ্ধ ছিল।

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগে ইহুদিদের একটি তীর্থযাত্রা পদদলিত হয়ে ৪৫ জন নিহত হয়।
সূত্র : আল জাজিরা ও ডেইলি মেইল


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল