১৩ জুন ২০২১
`

লেবানন থেকে ইসরাইলে ৩ রকেট নিক্ষেপ

লেবানন থেকে ইসরাইলে রকেট নিক্ষেপ - ছবি : সংগৃহীত

লেবানন থেকে ইসরাইল লক্ষ্য করে অন্তত তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে লেবানন ও ইসরাইলি নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে এই খবর জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

লেবাননের নিরাপত্তা বাহিনী বলছে, ইসরাইলি সীমান্তে দক্ষিণ লেবানন থেকে ইসরাইলের দিকে অন্তত তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে।

ইসরাইলি সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, দক্ষিণ লেবানন থেকে ইসরাইলের দিকে ছোড়া রকেটগুলো ভূমধ্যসাগরে পড়েছে। এ রকেটগুলোর মাধ্যমে কোনো ক্ষয়-ক্ষতি বা প্রাণহানির ঘটনা ঘটেনি।

ইসরাইলি সেনাবাহিনী আরো বলেছে, এ রকেটগুলো ইসরাইল সীমান্তের কাছে উত্তর নাকোরার কালাইলেহ থেকে ছোড়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, এটা এখনো স্পষ্ট নয় যে কারা এ রকেটগুলো নিক্ষেপ করেছে এবং ইসরাইলের কোন অঞ্চলে এ রকেটগুলো আঘাত হেনেছে।

ইসরাইলের গণমাধ্যমগুলো প্রতিবেদন করেছে, লেবাননের একটি ফিলিস্তিনি গ্রুপ এ রকেটগুলো নিক্ষেপ করেছে। এই রকেট হামলার মাধ্যমে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ এখনোই সঙ্ঘাতে জড়াচ্ছে না।

এদিকে রকেট হামলার পরিপ্রেক্ষিতে লেবানন সীমান্তের উত্তর ইসরাইলে কোনো ধরনের বিমান আক্রমণের সতর্কতা জারি করা হয়নি। এ বিষয়ে ইসরাইলের সামরিক বাহিনী বলেছে যে প্রটোকল অনুসারেই এটা করা হয়েছে।

সূত্র : আলজাজিরা



আরো সংবাদ


ভারতে ৭০ দিনের মধ্যে আক্রান্ত সর্বনিম্ন, কমলো দৈনিক মৃত্যুও বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা

সকল