১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজায় হামলা জোরদার করেছে ইসরাইল, জবাব দিচ্ছে হামাসও

গাজায় হামলা জোরদার করেছে ইসরাইল, জবাব দিচ্ছে হামাসও - ছবি : বিবিসি

গাজা উপত্যকায় হামলা জোরদার করেছে ইসরাইল। আর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসও রকেট নিক্ষেপ করে জবাব দিয়ে যাচ্ছে। সোমবার সঙ্ঘাত শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত গাজায় অন্তত ১১৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে শিশু রয়েছে ৩১ জন। আহত হয়েছে ৮৩০ জন। আর ইসরাইলে মারা গেছে আটজন।

এদিকে ইসরাইলের অভ্যন্তরে ইহুদি ও ইসরাইলি আরবদের মধ্যে উত্তেজনা অব্যাহত রয়েছে। ফলে দেশটি গৃহযুদ্ধের মতো অবস্থায় রয়েছে। ইতোমধ্যেই চার শ'র বেশি লোককে গ্রেফতার করা হয়েছে। ইসরাইল সরকার বেশির ভাগ সঙ্ঘাতের জন্য আরব মুসলিমদের দায়ী করছে। অন্যদিকে আরবরা বলছে, তারা ইসরাইলি দাঙ্গাবাজদের হাতে আক্রান্ত হচ্ছে, তাদের ঘরবাড়িতে হামলা চালানো হচ্ছে।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গানটজ অভ্যন্তরীণ উত্তেজনা প্রশমন করার জন্য নিরাপত্তা বাহিনীর ব্যাপক সমাবেশ ঘটানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে ইসরাইল তার সৈন্য ও ট্যাঙ্ক বাহিনী অবরুদ্ধ গাজার সীমান্তে জড়ো করেছে। এখন পর্যন্ত গাজায় স্থল বাহিনী প্রবেশ করেনি বলে ইসরাইল জানিয়েছে। তবে গাজায় ইসরাইলি হামলা অব্যাহত রয়েছে।

সূত্র : বিবিসি ও আল জাজিরা


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল