১৩ জুন ২০২১
`

গাজায় হামলা জোরদার করেছে ইসরাইল, জবাব দিচ্ছে হামাসও

গাজায় হামলা জোরদার করেছে ইসরাইল, জবাব দিচ্ছে হামাসও - ছবি : বিবিসি

গাজা উপত্যকায় হামলা জোরদার করেছে ইসরাইল। আর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসও রকেট নিক্ষেপ করে জবাব দিয়ে যাচ্ছে। সোমবার সঙ্ঘাত শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত গাজায় অন্তত ১১৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে শিশু রয়েছে ৩১ জন। আহত হয়েছে ৮৩০ জন। আর ইসরাইলে মারা গেছে আটজন।

এদিকে ইসরাইলের অভ্যন্তরে ইহুদি ও ইসরাইলি আরবদের মধ্যে উত্তেজনা অব্যাহত রয়েছে। ফলে দেশটি গৃহযুদ্ধের মতো অবস্থায় রয়েছে। ইতোমধ্যেই চার শ'র বেশি লোককে গ্রেফতার করা হয়েছে। ইসরাইল সরকার বেশির ভাগ সঙ্ঘাতের জন্য আরব মুসলিমদের দায়ী করছে। অন্যদিকে আরবরা বলছে, তারা ইসরাইলি দাঙ্গাবাজদের হাতে আক্রান্ত হচ্ছে, তাদের ঘরবাড়িতে হামলা চালানো হচ্ছে।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গানটজ অভ্যন্তরীণ উত্তেজনা প্রশমন করার জন্য নিরাপত্তা বাহিনীর ব্যাপক সমাবেশ ঘটানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে ইসরাইল তার সৈন্য ও ট্যাঙ্ক বাহিনী অবরুদ্ধ গাজার সীমান্তে জড়ো করেছে। এখন পর্যন্ত গাজায় স্থল বাহিনী প্রবেশ করেনি বলে ইসরাইল জানিয়েছে। তবে গাজায় ইসরাইলি হামলা অব্যাহত রয়েছে।

সূত্র : বিবিসি ও আল জাজিরা



আরো সংবাদ


ভারতে ৭০ দিনের মধ্যে আক্রান্ত সর্বনিম্ন, কমলো দৈনিক মৃত্যুও বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা

সকল