১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’

ফিলিস্তিনের রকেট হামলার নিন্দা জানিয়েছে ভারত। - ছবি : সংগৃহীত

ইসরাইল-ফিলিস্তিন সংঘর্ষে উত্তপ্ত পরিস্থিতি। ইসরাইলি হামলায় বৃহস্পতিবার পর্যন্ত নিহত হয়েছে অন্তত ৬৫ জন ফিলিস্তিনি। পাল্টা জবাবে রকেট ছুড়ছে ফিলিস্তিনিরা। এ অবস্থায় সংঘর্ষ থামাতে জাতিসঙ্ঘের রুদ্ধদ্বার বৈঠকে ইসরাইলেরই পক্ষ নিল ভারত। ফিলিস্তিন থেকে ইসরাইলের উদ্দেশে ছোড়া রকেট হামলার ‘বিশেষ’ নিন্দা করেছেন ভারতের স্থায়ী প্রতিনিধি।

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষ নিয়ে দুদিনের মধ্যে বুধবার দ্বিতীয়বার রুদ্ধদ্বার বৈঠকে বসল ১৫ সদস্যের জাতিসঙ্ঘ নিরাপত্তা কাউন্সিল। ভারতের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়া হয়নি। তবে জাতিসঙ্ঘে দেশের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি টুইট করেছেন, ‘পূর্ব জেরুসালেমের ঘটনা নিয়ে আজ জাতিসঙ্ঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে আমি উল্লেখ করেছি, সব ধরনের সহিংসতা, বিশেষ করে গাজা থেকে রকেট হামলার নিন্দা করছি। শোকজ্ঞাপন করা হয়েছে ইসরাইলে ভারতীয় নাগরিকের মৃত্যুতে। এখনই সব পক্ষকে থামতে হবে।’

ফিলিস্তিনের রকেট হামলায় মৃত্যু হয়েছে ইসরাইলে থাকা ভারতীয় নাগরিক সৌম্যা সন্তোষের। কেরলের ইডুক্কির জেলার বাসিন্দা তিনি। দক্ষিণ ইসরাইলের উপকূলীয় শহর আশকেলনে এক বৃদ্ধার সেবাযত্নের দায়িত্বে ছিলেন। ইসরাইলের দিকে শতাধিক রকেট হামলা চালায় ফিলিস্তিনিরা। তাতে মৃত্যু হয় সৌম্যাসহ আরো তিনজনের। অপরদিকে ইসরাইলি বিমান হামলায় নিহত হয়েছে ৬৫ জন ফিলিস্তিনি। দি অ্যাসোসিয়েট প্রেসের (এপি) রিপোর্ট বলছে, হামলায় আহত হয়েছেন ৩৬৫ জন ফিলিস্তিনি।

কূটনৈতিক মহল মনে করছে, ইসরাইলি বিমান হামলার উল্লেখ নেই, অথচ ফিলিস্তিন থেকে আসা রকেট হামলার বিরোধিতা করা হয়েছে। কৌশলে জাতিসঙ্ঘে ইসরাইলের পাশেই কার্যত দাঁড়াল নয়াদিল্লি।

সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল