২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস

এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস - ছবি : ইয়েনি সাফাক

গাজার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল-কাসাম জানিয়েছে, ইসরাইল এবারের যুদ্ধে যত ক্ষতির শিকার হয়েছে, ইতোপূর্বে আর কখনো তা হয়নি। ১৯৪৮ সালের যুদ্ধের পর কোনো দেশই এই ক্ষতির এক দশমাংশও করতে পারেনি। আর গাজা উপত্যকায় হামলার জবাব দিতে কোনো রেড লাইন নেই বলেও সংগঠনটি জানিয়েছে।

বৃহস্পতিবার আল-আকসা টিভিতে সম্প্রসারিত এক বক্তৃতায় গ্রুপটির মুখপাত্র আবু ওবায়দা বলেন, আগ্রাসনের জবাব দেয়ার কোনো রেড লাইন নেই।

তিনি বলেন, আমাদের অস্ত্র, আমাদের শক্তি সঞ্চয় আমাদের ভূমি রক্ষার জন্য, আমাদের জনগণকে রক্ষার জন্য আমাদের পবিত্র স্থান উদ্ধারের জন্য।

তিনি গাজা সিটি কমান্ডার বাসেম ইসাসহ ইসরাইলি বিমান হামলায় নিহত গ্রুপের সব নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞঅপন করে তাদেরকে বীর হিসেবে অভিহিত করেন।

আবু উবায়দা বলেন, ইসরাইলের সাথে চলমান যুদ্ধ অনন্য। কারণ, ইসরাইলি আগ্রাসন প্রতিরোধে এটা ঐক্যবদ্ধ অবস্থান।

তিনি বলেন, ইসরাইলি দুর্গে আঘাত হানার জন্য আরো চমকপ্রদ অস্ত্র রয়েছে। আর কাসামের আক্রমণে শত্রুর দুর্বলতা প্রকাশ পেয়েছে।

তিনি বলেন, সামরিক সক্ষমতার দিক থেকে পার্থক্য থাকলেও আমরা বিপুলসংখ্যক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে পেরেছি। নাকবার পর থেকে কোনো দেশ এত ক্ষতির এক দশমাংশও করতে পারেনি। উল্লেখ্য, ১৯৪৮ সালে জায়নবাদী হাতে ফিলিস্তিনিদের বিতাড়নের সাথে সম্পর্কিত নাকবার মাধ্যমেই ইসরাইল রাষ্ট্র সৃষ্টি হয়।

তিনি বলেন, পানি পান করার চেয়ে তেল আবিব, জেরুসালেম, ডিমোনা, অ্যাশকেলন, অ্যাশদদ, বীরশেবায় বোমা হামলার সিদ্ধান্ত নেয়া অনেক সহজ।

সূত্র : ইয়েনি সাফাক


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল