২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হামাসের রকেট হামলার ভয়ে ইসরাইলের উপকূলীয় এলাকার গ্যাসকূপ বন্ধ

-

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাসের রকেট হামলার ভয়ে ইসরাইলের উপকূলীয় এলাকার একটি গ্যাসকূপ বন্ধ করে দেয়া হয়েছে।

দেশটির জ্বালানি মন্ত্রী বুধবার সেভরনের তত্ত্বাবধানে থাকা গ্যাসক্ষেত্রটি বন্ধের নির্দেশ দেন।

ফিলিস্তিনে হামলার পর হামাস ইসরাইলে পাল্টা সহস্রাধিক রকেট হামলা চালালে নিরাপত্তার স্বার্থে দেশটির জ্বালানি মন্ত্রী ইউভাল স্টেইনিৎজ জরুরিভিত্তিতে তামার নামে ওই গ্যাসক্ষেত্রটি বন্ধ করে দেন।

এর ফলে বিকল্প ব্যবস্থায় দেশটির বিদ্যুৎ কেন্দ্রগুলোতে এখন গ্যাস সরবরাহ করতে হচ্ছে।

ইসরাইলের রাষ্ট্রনিয়ন্ত্রিত টিভি চ্যানেল কানের একটি ফুটেজে দেখা যায়, মঙ্গলবার হামাসের রকেট হামলায় দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর আশকেলন থেকে আরেক শহর এইলাটের মধ্যকার গ্যাস পাইপ লাইন বিস্ফোরিত হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

ইসরাইলি শহর হাইফা থেকে ৯০ কিলোমিটার দূরে ভূমধ্য সাগরে ওই গ্যাসক্ষেত্রটির অবস্থান। তামার গ্যাসকূপ থেকে প্রতিবছর ১০ বিলিয়ন ঘনমিটার গ্যাস উত্তোলন করা হয়।

টানা তিন দিন ধরে গাজায় ইসরাইলের বিমান হামলায় ১৬ শিশুসহ ৬৯ ফিলিস্তিনি বেসামরিক লোক নিহত হয়েছেন এবং কয়েক শ’ মানুষ আহত হয়েছেন। অন্যদিকে, হামাসের পাল্টা রকেট হামলায় ৬ ইসরাইলি নিহত হয়েছেন।

সূত্র : প্রথম কলকাতা


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল