১৩ জুন ২০২১
`

গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের

গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের - ছবি : আল জাজিরা

ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি অধ্যুষিত গাজা উপত্যকার পুলিশ সদরদফরত ও নিরাপত্তা ভবনগুলোতে বোমা হালা চালাচ্ছে। কর্তৃপক্ষ বলেছে, ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১৬ শিশুসহ ৬৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ইসরাইলে আরো রকেট হামলা চালিয়েছে হামাস। অবরুদ্ধ উপকূলীয় এলাকাটিতে ইসরাইলি ক্ষেপণাস্ত্র তৃতীয় একটি টাওয়ার ধ্বংস করার পর রকেট হামলা বাড়িয়েছে হামাস।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, ইসরাইলি জঙ্গি বিমানগুলো ফিলিস্তিনি সশস্ত্র বাহিনীর মালিকানাধীন ভবনগুলোর পাশাপাশি নিরাপত্তা ও পুলিশ বাহিনীর ব্যবহার করা ভবনগুলোতে হামলা চালাচ্ছে। গাজা সিটির তেল আল-হাওয়া এলাকায় এক অন্তঃসত্ত্বা নারী ও তার সন্তান তাদের বাড়িতে ইসরাইলি হামলায় নিহত হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এবার হামলা শুরুর পর থেকে এ পর্যন্ত ১৬ শিশুসহ ৬৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৬৫ জনের বেশি।

আর এক শিশুসহ অন্তত ছয়জন ইসরাইলি নিহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, গাজা থেকে ইসরাইলের বিভিন্ন অবস্থান টার্গেট করে প্রায় ১৫ শ' রকেট নিক্ষেপ করা হয়েছে।
সূত্র : আল জাজিরা



আরো সংবাদ


ভারতে ৭০ দিনের মধ্যে আক্রান্ত সর্বনিম্ন, কমলো দৈনিক মৃত্যুও বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা

সকল