২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের

গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের - ছবি : আল জাজিরা

ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি অধ্যুষিত গাজা উপত্যকার পুলিশ সদরদফরত ও নিরাপত্তা ভবনগুলোতে বোমা হালা চালাচ্ছে। কর্তৃপক্ষ বলেছে, ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১৬ শিশুসহ ৬৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ইসরাইলে আরো রকেট হামলা চালিয়েছে হামাস। অবরুদ্ধ উপকূলীয় এলাকাটিতে ইসরাইলি ক্ষেপণাস্ত্র তৃতীয় একটি টাওয়ার ধ্বংস করার পর রকেট হামলা বাড়িয়েছে হামাস।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, ইসরাইলি জঙ্গি বিমানগুলো ফিলিস্তিনি সশস্ত্র বাহিনীর মালিকানাধীন ভবনগুলোর পাশাপাশি নিরাপত্তা ও পুলিশ বাহিনীর ব্যবহার করা ভবনগুলোতে হামলা চালাচ্ছে। গাজা সিটির তেল আল-হাওয়া এলাকায় এক অন্তঃসত্ত্বা নারী ও তার সন্তান তাদের বাড়িতে ইসরাইলি হামলায় নিহত হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এবার হামলা শুরুর পর থেকে এ পর্যন্ত ১৬ শিশুসহ ৬৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৬৫ জনের বেশি।

আর এক শিশুসহ অন্তত ছয়জন ইসরাইলি নিহত হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, গাজা থেকে ইসরাইলের বিভিন্ন অবস্থান টার্গেট করে প্রায় ১৫ শ' রকেট নিক্ষেপ করা হয়েছে।
সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল