১৩ জুন ২০২১
`

ইসরাইলের পরমাণু কেন্দ্রের কাছে হামাসের ১৫ রকেট নিক্ষেপ

ইসরাইলের পরমাণু কেন্দ্রের কাছে হামাসের ১৫ রকেট নিক্ষেপ -

গাজার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আস-কাসাম জানিয়েছে, তারা ইসরাইলি শহর ডাইমোনায় ১৫টি রকেট নিক্ষেপ করেছে। এই শহরেই রয়েছে ইসরাইলের প্রধান পরমাণু চুল্লি।

গ্রুপটি আরো জানিয়েছে, গাজা থেকে তাদের সর্বশেষ রকেট হামলার লক্ষ্য ছিল একটি ইহুদি বসতি। তারা অ্যাশদোদ নগরীকে টার্গেট করে আরো ৫০টি রকেট নিক্ষেপ করার দাবিও করেছে।

সামাজিক মাধ্যমে পোস্ট করা অসত্যায়িত ফুটেজে দেখা যায়, ডাইমোনার দিকে রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার ডাইমোনা, অ্যাশদো, ও অ্যাশকেলনসহ আরো অনেক শহরে সতর্কতামূলক সাইরেন শোনা যায়।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা থেকে বুধবার বিকেলে বিপুলসংখ্যক রকেট নিক্ষেপ করা হয়েছে। গত ৩৮ ঘণ্টাতেই নিক্ষেপ করা হয়েছে ১০৫০-এর বেশি রকেট।

এদিকে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গানটজ বুধবার বলেছেন, গাজায় হামাসকে পুরোপুরি স্তব্ধ না করা পর্যন্ত তারা হবিমান হামলা অব্যাহত রাখবে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত গাজায় ৫৩ জন নিহত হয়েছে, ৩২০ জন আহত হয়েছে। আর ইসরাইলে নিহত হয়েছে ছয়জন।

সূত্র : আরটি ও আল জাজিরা

 



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল