১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হামাসের রকেট হামলা : ওয়্যারড্রোবে লুকালেন ইসরাইলি নারী

হামাসের রকেট হামলা : ওয়্যারড্রোবে লুকালেন ইসরাইলি নারী - ছবি : বিবিসি

ইসরাইল ভয়াবহ বোমা হামলা চালাচ্ছে ফিলিস্তিনি অধ্যুষিত গাজায়। গাজা থেকে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসও রকেট নিক্ষেপ করে জবাব দিচ্ছে। ইতোমধ্যেই ইসরাইলের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থাকে এড়িয়ে বেশ কয়েকটি রকেট ইসরাইলের বিভিন্ন নগরীতে আঘাত হেনেছে।

গাজা থেকে নিক্ষেপ করা হামাসের রকেটে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইসরাইলের আশকেলন নগরী। হামাসের সামরিক শাখা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, তারা এই নগরীকে 'দোজখে' পরিণত করে দেবে। তাদের এই হুঁশিয়ারিতে বেশ আতঙ্কে পড়ে গেছে আশকেলনের লোকজন।

হামাসের রকেট এই নগরীর কয়েকটি ভবনে সরাসরি আঘাত হেনেছে, নিহত হয়েছে দুই নারী। এছাড়া চিকিৎসার জন্য বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হয়েছে।

এক নারী তার ভবনে রকেট নিক্ষেপের ঘটনা বর্ণনা করতে গিয়ে বলেন, তিনি ভয়ে তার ওয়্যারড্রোবে লুকিয়েছিলেন।

সূত্র : বিবিসি

হামাসের রকেট হামলায় ইসরাইলে ভারতীয় নারীর মৃত্যু

পরিবারের সাথে ভিডিও কল করছিলেন। তারই মধ্যে হামাসের রকেট হানায় ইসরাইলে মৃত্যু হলো এক প্রবাসী ভারতীয় নারীর। ইতিমধ্যে কেরালায় ইদুক্কিতে পরিবারকে সেই খবর জানানো হয়েছে। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলীধরন। পরিবারের সাথেও কথা বলেছেন তিনি।

পরিবারের তরফে জানানো হয়েছে, বছর আটেক ধরে আয়া হিসেবে ইসরাইলের উপকূল শহর অ্যাশকেলোনে কাজ করতেন সৌম্য সন্তোষ (৩২) নামে ওই নারী। এক বয়স্ক দম্পতির সঙ্গে অ্যাশকেলোনের একটি আবাসনে থাকতেন। সেখান থেকেই মঙ্গলবার ভিডিও কল করছিলেন। ওই সময় জোরালো শব্দ শুনতে পান পরিবারের সদস্যরা। তারপর ইসরাইলে সৌম্যের কয়েকজন বন্ধুর সঙ্গে কোনোক্রমে যোগাযোগ করেন। জানতে পারেন যে অ্যাশকেলোনে রকেট হানা চালিয়েছে হামাস। তাতেই মৃত্যু হয়েছে সৌম্যের। তার স্বামী এবং ছেলে ইদুক্কিতেই থাকেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল