২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনি রকেটে ইসরাইলের জ্বালানি পাইপ লাইন ধ্বংস

গাজা থেকে ইসরাইলে রকেট নিক্ষেপ করে হামাস। - ছবি : রয়টার্স

ইসরাইলের রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানি কোম্পানির একটি পাইপ লাইন ফিলিস্তিনি রকেট হামলায় ধ্বংস হয়েছে। মঙ্গলবার ইসরাইলের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র ও রকেট প্রতিরোধী প্রতিরোধী ব্যবস্থা ওই রকেট হামলা প্রতিরোধ করতে পারেনি। বার্তা সংস্থা রয়টার্স ইসরাইলের সরকারি কর্মকর্তা ও দেশটির জ্বালানি বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

চ্যানেল ১২ টিভির ভিডিওতে দেখা গেছে, ইসরাইলের ভূমধ্যসাগরীয় শহর আশকেলনের একটি বড় জ্বালানি কেন্দ্রে লেলিহান অগ্নিশিখা জ্বলে উঠেছে। এ আশকেলন শহরটি তেল আবিবের দক্ষিণে অবস্থিত।

অবশ্য চ্যানেল ১৩ জানিয়েছে, আশকেলনের জ্বালানিভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের কোনো কার্যক্রম ব্যাহত হয়নি।

ওই দিনের (মঙ্গলবার) প্রথমদিকে অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ২৮ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়। হতাহতদের মধ্যে শিশুও আছে। জেরুসালেমের আল-আকসা মসজিদের চত্বরে ফিলিস্তিনি ও ইসরাইলিদের মধ্যেকার চরম অস্থিরতা ও দ্বন্দ্বের মধ্যেই এ সহিংস সঙ্ঘাত শুরু হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজা উপত্যকায় নিহতদের মধ্যে ১০ জন শিশু ও একজন নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ১৫২ জন।

ইসরাইলি হামলার জবাবে ফিলিস্তিনিরা হামাস নিয়ন্ত্রিত অবরুদ্ধ গাজা থেকে আশকেলন শহরে রকেট হামলা করলে দু’জন ইসরাইলি নারী নিহত হয় বলে জানান দেশটির জরুরি বিভাগের কর্মকর্তা মাজেন ডেভিড অ্যাডম।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল