১৩ জুন ২০২১
`

ফিলিস্তিনি রকেটে ইসরাইলের জ্বালানি পাইপ লাইন ধ্বংস

গাজা থেকে ইসরাইলে রকেট নিক্ষেপ করে হামাস। - ছবি : রয়টার্স

ইসরাইলের রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানি কোম্পানির একটি পাইপ লাইন ফিলিস্তিনি রকেট হামলায় ধ্বংস হয়েছে। মঙ্গলবার ইসরাইলের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র ও রকেট প্রতিরোধী প্রতিরোধী ব্যবস্থা ওই রকেট হামলা প্রতিরোধ করতে পারেনি। বার্তা সংস্থা রয়টার্স ইসরাইলের সরকারি কর্মকর্তা ও দেশটির জ্বালানি বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

চ্যানেল ১২ টিভির ভিডিওতে দেখা গেছে, ইসরাইলের ভূমধ্যসাগরীয় শহর আশকেলনের একটি বড় জ্বালানি কেন্দ্রে লেলিহান অগ্নিশিখা জ্বলে উঠেছে। এ আশকেলন শহরটি তেল আবিবের দক্ষিণে অবস্থিত।

অবশ্য চ্যানেল ১৩ জানিয়েছে, আশকেলনের জ্বালানিভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের কোনো কার্যক্রম ব্যাহত হয়নি।

ওই দিনের (মঙ্গলবার) প্রথমদিকে অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ২৮ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়। হতাহতদের মধ্যে শিশুও আছে। জেরুসালেমের আল-আকসা মসজিদের চত্বরে ফিলিস্তিনি ও ইসরাইলিদের মধ্যেকার চরম অস্থিরতা ও দ্বন্দ্বের মধ্যেই এ সহিংস সঙ্ঘাত শুরু হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজা উপত্যকায় নিহতদের মধ্যে ১০ জন শিশু ও একজন নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ১৫২ জন।

ইসরাইলি হামলার জবাবে ফিলিস্তিনিরা হামাস নিয়ন্ত্রিত অবরুদ্ধ গাজা থেকে আশকেলন শহরে রকেট হামলা করলে দু’জন ইসরাইলি নারী নিহত হয় বলে জানান দেশটির জরুরি বিভাগের কর্মকর্তা মাজেন ডেভিড অ্যাডম।

সূত্র : ডেইলি সাবাহ



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল