১৩ জুন ২০২১
`

যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত হামাস : ইসমাইল হানিয়া

যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত হামাস : ইসমাইল হানিয়া - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, দখলদার ইসরাইলের আগ্রাসন ঠেকাতে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছে যোদ্ধারা।

এ ছাড়া হামাস প্রধান আরো বলেন, দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াই করতে হামাস যোদ্ধারা দৃঢ় অবস্থানে রয়েছে।

টেলিভিশনে দেয়া এক ভাষণে ইসমাইল হানিয়া মঙ্গলবার বিকেলে বলেন, দখলদার ইসরাইল যত দিন পর্যন্ত ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে তার ঘৃণ্য অপরাধযজ্ঞ বন্ধ না করবে এবং পবিত্র জেরুসালেম আল-কুদস শহর ও আল-আকসা মসজিদের ওপর দখলদারিত্বের অবসান না ঘটাবে, তত দিন পর্যন্ত হামাস যোদ্ধারা প্রতিরোধ লড়াই অব্যাহত রাখার কঠোর সিদ্ধান্ত নিয়েছে।

তিনি সুস্পষ্ট করে বলেন, যতক্ষণ পর্যন্ত দখলদার ইসরাইল তার আগ্রাসন এবং সহিংসতা অব্যাহত রাখবে ততক্ষণ পর্যন্ত তার জবাব দেয়ার অধিকার রাখে ফিলিস্তিনিরা। তাছাড়া ফিলিস্তিনি জনগণকে রক্ষার অধিকার হামাসের রয়েছে।

গাজা উপত্যকা থেকে প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের রাজধানী তেল আবিবে একসাথে যে ১৩০টি রকেট হামলা চালিয়েছে তার ভূঁয়সী প্রশংসা করেন এই নেতা।

তিনি বলেন, পবিত্র জেরুসালেম ও আল-আকসা মসজিদ রক্ষায় আমরা বিজয় লাভ করেছি। যুদ্ধ কিংবা শান্তি যেকোনো পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত রয়েছি।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


বিষাক্ত বর্জ্যে অস্তিত্ব হারাচ্ছে শীতলক্ষ্যা ভারতে ৭০ দিনের মধ্যে আক্রান্ত সর্বনিম্ন, কমলো দৈনিক মৃত্যুও বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র

সকল