১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৮০০ রকেট নিক্ষেপ, ইসরাইলে মৃত্যু ৪

৮০০ রকেট নিক্ষেপ, ইসরাইলে মৃত্যু ৪ - ছবি : সংগৃহীত

গাজা থেকে নিক্ষিপ্ত রকেটের আঘাতে ইসরাইলে চারজনের মৃত্যু হয়েছে। আর গত সোমবার থেকে ফিলিস্তিনিরা ইসরাইলে ৮০০ রকেট নিক্ষেপ করেছে। ইসরাইলি মিডিয়ার উদ্ধৃতি দিয়ে জেরুসালেম পোস্ট এ খবর প্রকাশ করেছে।

জেরুসালেম পোস্ট জানায়, বুধবার ভোরে গাজা উপত্যকা থেকে নিক্ষেপ করা একটি রকেট তেল আবিবের লড এলাকায় একটি বাড়িতে আঘাত হানলে ৪০-ঊর্ধ্ব এক লোক ও একটি মেয়ে মারা যায়। এছাড়া আত্মরক্ষার জন্য পালাতে গিয়ে ৫০-ঊর্ধ্ব এক নারী ও ৮৫ বছর বয়স্ক এক ব্যক্তি পড়ে গিয়ে মারা গেছেন।

মঙ্গলবার সারা রাতই তেল আবিবে সতর্কতামূলক সাইরেন শোনা যেতে থাকে।

এদিকে ইসরাইলি বাহিনী গাজা উপত্যকার বিভিন্ন স্থানে হামলা অব্যাহত রেখেছে। ইসরাইলি বাহিনী দাবি করেছে, তারা গাজার হামাসের বিভিন্ন স্থাপনাকে বিশেষভাবে টার্গেট করেছে।

তবে হামাস তাদের রকেট নিক্ষেপ অব্যাহত রাখার দাবি করেছে। হামাসের সামরিক শাখা ইজাদিন আল-কাসাম ব্রিগেড দাবি করেছে, তারা বুধবার সকালে তেল আবিবকে লক্ষ করে শতাধিক ও বীরসেবাকে লক্ষ করে ১০০ রকেট নিক্ষেপ করেছে।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও প্রতিরক্ষামন্ত্রী বেনি গানটজ মঙ্গলবার রাতে এক যৌথ বিবৃতিতে ঘোষণা করেছেন, আরো কিছু সময়ের জন্য সহিংসতা অব্যাহত থাকবে।

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল