২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর - ছবি : সংগৃহীত

করোনা সংক্রমণের জেরে সংযুক্ত আরব আমিরাত আগামী ১২ মে থেকে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে দেশটিতে যাত্রী পরিবহনকারী বিমান চলাচলে নিষেধাজ্ঞা চালু করতে যাচ্ছে। সোমবার আমিরাতের ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এক বিবৃতিতে এই তথ্য জানায়।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ বাড়ার জেরে গত ২২ এপ্রিল থেকে ভারতের সাথে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় আমিরাত।

এনসিইএমএর বিবৃতিতে বলা হয়, এই চার দেশে আমিরাতে প্রবেশের ১৪ দিন আগে ভ্রমণ করে আসা অন্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও নতুন আদেশ কার্যকর হবে।

তবে আমিরাতের নাগরিক, স্থায়ী বাসিন্দা ও কূটনীতিকদের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না বলে বিবৃতিতে জানানো হয়।

এই চার দেশের সাথে আমিরাতের মালবাহী বিমান চলাচল অব্যাহত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে

সকল