১৩ জুন ২০২১
`

বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর - ছবি : সংগৃহীত

করোনা সংক্রমণের জেরে সংযুক্ত আরব আমিরাত আগামী ১২ মে থেকে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে দেশটিতে যাত্রী পরিবহনকারী বিমান চলাচলে নিষেধাজ্ঞা চালু করতে যাচ্ছে। সোমবার আমিরাতের ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এক বিবৃতিতে এই তথ্য জানায়।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ বাড়ার জেরে গত ২২ এপ্রিল থেকে ভারতের সাথে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় আমিরাত।

এনসিইএমএর বিবৃতিতে বলা হয়, এই চার দেশে আমিরাতে প্রবেশের ১৪ দিন আগে ভ্রমণ করে আসা অন্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও নতুন আদেশ কার্যকর হবে।

তবে আমিরাতের নাগরিক, স্থায়ী বাসিন্দা ও কূটনীতিকদের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না বলে বিবৃতিতে জানানো হয়।

এই চার দেশের সাথে আমিরাতের মালবাহী বিমান চলাচল অব্যাহত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল



আরো সংবাদ


রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা দুর্ধর্ষ বেলজিয়াম, পাত্তাই পেল না রুশ ব্রিগেড ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে

সকল