১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের সাথে আপসকারীরা ঐশী প্রতিশ্রুতি উপেক্ষা করছে : আল-আকসার খতিব

ইসরাইলের সাথে আপসকারীরা ঐশী প্রতিশ্রুতি উপেক্ষা করছে : আল-আকসার খতিব -

মুসলমানদের প্রথম ক্বিবলা আল-আকসা মসজিদের খতিব বলেছেন, যেসব দেশ ইসরাইলের সাথে আপস করেছে তারা ঐশী প্রতিশ্রুতি থেকে দূরে সরে গেছে এবং তাদের জানা উচিত ফিলিস্তিনি জনগণ বিজয়ী হবেই।

শায়খ ইউসুফ আবু ইসনিনা গতকাল শুক্রবার জুমাতুল বিদা ও কুদস দিবস উপলক্ষে আল-আকসা মসজিদের জুমার নামাজে হাজার হাজার মুসল্লির উদ্দেশে দেয়া খুতবায় এ প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি এই মসজিদের পবিত্রতা লঙ্ঘনের ইসরাইলি ষড়যন্ত্রের প্রতি ইঙ্গিত করে বলেন, সামনের দিনগুলোতে দখলদাররা আরো বেশি আগ্রাসী আচরণ করতে পারে কিন্তু ফিলিস্তিনি জনগণ তাদের মাতৃভূমি মুক্ত করার আন্দোলনে অটল ও অবিচল থাকবে।

ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, বিশ্ব কুদস দিবস পালন করতে না দেয়ার লক্ষ্যে ইহুদিবাদী ইসরাইল জর্দান নদীর পশ্চিম তীরে ব্যাপক কড়াকড়ি আরোপ করা সত্ত্বেও গতকাল শুক্রবার প্রায় ৭০ হাজার ফিলিস্তিনি আল-আকসা মসজিদ ও এর আশপাশের চত্বরগুলোতে জুমার নামাজ আদায় করেছেন।

তারা নামাজ শেষে কুদস দিবসের শোভাযাত্রায় অংশ নিয়ে ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে স্লোগান দিয়েছেন এবং প্রতিরোধ সংগঠনগুলোর প্রতি নিজেদের সমর্থন ঘোষণা করেছেন।

১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লব সফল হওয়ার পর বিপ্লবের নেতা ইমাম খোমেনী (রহ.) ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে এবং পবিত্র বায়তুল মুকাদ্দাস মুক্ত করার লক্ষ্য নিয়ে রমজান মাসের শেষ শুক্রবারকে আন্তর্জাতিক কুদস দিবস ঘোষণা করেন। তখন থেকে প্রতি বছর দিবসটি পালিত হয়ে এসেছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement