২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নাবলুসে ফিলিস্তিনি কৃষিজমিতে ইসরাইলিদের আগুন

ফিলিস্তিনি কৃষিজমিতে আগুন - ছবি : সংগৃহীত

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরের নাবলুসে ফিলিস্তিনি কৃষিজমি ও বসতবাড়িতে হামলা চালিয়েছে ইসরাইলি বসতি স্থাপনকারীরা। মঙ্গলবার রাতে এই হামলা চালানো হয় বলে ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফায় জানানো হয়।

উত্তর পশ্চিম তীরের বসতির দায়িত্বপ্রাপ্ত ফিলিস্তিনি কর্মকর্তা গাসসান ডগলাস জানান, নাবলুসের পূর্বে বিস্তৃত কৃষিজমিতে ইসরাইলি বসতি স্থাপনকারীরা আগুন দেয় এবং অন্তত তিনটি বাড়িতে হামলা চালায়।

তিনি আরো বলেন, অবৈধ ইহুদি বসতি হার ব্রাখার উগ্র ইহুদি বাসিন্দারা এই হামলা চালিয়েছে।

নাবলুসের চারপাশে ৪০ ইসরাইলি বসতি রয়েছে। বসতি স্থাপনকারীরা ইসরাইলি নিরাপত্তা বাহিনীর ছত্রছায়ায় ফিলিস্তিনি ভূখণ্ড দখলে ক্রমাগত আগ্রাসন চালিয় আসছে।

অধিকৃত পশ্চিম তীরে বর্তমানে দুই শ' ৫০টির বেশি বসতিতে ছয় লাখের বেশি ইহুদি নাগরিক বসবাস করছে। আন্তর্জাতিক আইন অনুসারে পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেম অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড হিসেবে স্বীকৃত এবং এই ভূমি সকল ইসরাইলি বসতি ও স্থাপনা অবৈধ হিসেবে বিবেচিত।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল