২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উত্তর গাজায় ভূপাতিত ইসরাইলি ড্রোন

গাজার আকাশে ইসরাইলি ড্রোন - ছবি : মিডল ইস্ট মনিটর

ইসরাইলের সামরিক বাহিনীর একটি ড্রোন অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ভূপাতিত হয়েছে। বুধবার উত্তর গাজায় নিয়মিত অভিযান চালানোর সময় ড্রোনটি হঠাৎ ভূপাতিত হয় বলে ইসরাইলি সামরিক বাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে জানায় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

সামরিক বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রাই খবরের সত্যতা জানিয়ে টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে বলেন, ওই ড্রোন থেকে থেকে তথ্য ফাঁসের কোনো সম্ভাবনা নেই।

এর মধ্যেই গাজার এক প্রতিরোধ সংগঠনের সাথে সংশ্লিষ্ট একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে আনাদোলু এজেন্সিকে বলেছে যে তারা এ ড্রোনটিকে নিজেদের দখলে নিয়েছে। কিন্তু এই বিষয়ে সূত্রটি বিস্তারিত কিছু জানায়নি।

সম্প্রতি তীব্র সঙ্ঘাতের মুখোমুখি হয়ে আসছে গাজার জনগণ। শুক্রবার থেকে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো গাজা থেকে ইসরাইলে বিভিন্ন এলাকায় রকেট হামলা শুরু করলে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় ইসরাইলের সামরিক বাহিনী হামাসের সামরিক শাখার বিভিন্ন স্থাপনায় হামলা চালায়।

জেরুসালেমে ফিলিস্তিনি ও ইসরাইলি সেনাদের মধ্যে তীব্র সঙ্ঘাতের পরই গাজার প্রতিরোধ সংগঠনগুলো তাদের ওই রকেট হামলা শুরু করে। জেরুসালেমের পুরনো শহরের দামেস্ক গেটের কাছে ফিলিস্তিনিরা সমবেত হলে ইসরাইলি বাহিনী তাদেরকে আক্রমণ করলে তা তীব্র সঙ্ঘাতে রূপ নেয়।

এদিকে সোমবার ইসরাইলের যুদ্ধকালীন মন্ত্রিসভা প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজকে গাজায় হামলা চালানোর অনুমতি দিয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল