১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রেসিডেন্ট নির্বাচনের জন্য রেজিস্ট্রেশন করলেন বাশার আল-আসাদ

বাশার আল-আসাদ - ছবি : সংগৃহীত

সিরিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য নাম রেজিস্ট্রেশন করেছেন প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। আগামী ২৬ মে দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার সিরিয়ার সুপ্রিম সাংবিধানিক আদালতের মাধ্যমে বাশার আসাদ নিজের প্রার্থীতার জন্য অনুরোধ পাঠান। এ তথ্য নিশ্চিত করেছেন সিরিয়ার জাতীয় সংসদের স্পিকার হামুদা সাবাকাহ।

তিনি বলেন, ‘সিরিয়ার সামরিক বাহিনী যেভাবে যুদ্ধের ময়দানে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের মাধ্যমে সন্ত্রাসীদের পরাজিত করেছে, তেমনিভাবে আমাদের সবার উচিত হবে এ নির্বাচনে অংশ নিয়ে ষড়যন্ত্রকারীদের হতাশ করা।’

২০০০ সালে বাশার আল-আসাদ প্রথম সিরিয়ার প্রেসিডেন্ট হন এবং পরবর্তী সব নির্বাচনেই তিনি বিজয়ী হন। সিরিয়ায় সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৪ সালে।

সিরিয়ার আইন অনুসারে প্রেসিডেন্ট পদে নির্বাচন করতে গেলে প্রার্থীকে অবশ্যই গত দশ বছর সিরিয়াতে বসবাস করতে হবে এবং দ্বৈত নাগরিকত্ব থাকতে পারবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল