১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জো বাইডেনের দাবির জবাব দিলেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র

জো বাইডেনের দাবির জবাব দিলেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র -

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, ভিয়েনায় ইরান ও আমেরিকার মধ্যে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো আলোচনাই হচ্ছে না।

ইরানের সাথে আমেরিকার পরোক্ষ আলোচনা হচ্ছে বলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে দাবি করেছেন সে প্রসঙ্গে জানতে চাইলে খাতিবজাদে এ কথা বলেন।

তিনি আরো বলেছেন, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পরমাণু সমঝোতার যৌথ কমিশনের কাঠামোর আওতায় আলোচনা চলছে। সেখানে আমেরিকা অংশগ্রহণ নেই।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমেরিকা সবার চেয়ে ভালো জানে যে ইরান এ পর্যন্ত যেসব পদক্ষেপ নিয়েছে তার সবই পরমাণু সমঝোতার ভিত্তিতেই নিয়েছে। ইরান এসব পদক্ষেপ তখনি বন্ধ করবে যখন নিষেধাজ্ঞা পুরোপুরি প্রত্যাহার হবে এবং তা প্রমাণিত হবে।

তিনি বলেন, ইরান ভিয়েনা বৈঠকে নিজেদের নীতি-অবস্থান স্পষ্টভাবে তুলে ধরেছে। মার্কিন সরকার যদি তার পূর্বসুরি ডোনাল্ড ট্রাম্পের পথ থেকে নিজেকে দূরে রাখত চায় তাহলে তাদেরকে পরমাণু সমঝোতা বাস্তবায়ন করতে হবে।

খুব শিগগিরই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইরান সফরে আসবেন বলেও তিনি জানান।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল