২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসরাইলের বিরুদ্ধে মসজিদুল আকসা থেকে ইফতারের সামগ্রী জব্দের অভিযোগ

সংবাদ সম্মেলনে মসজিদুল আকসার ইমাম শেখ মুহাম্মদ হুসাইন - ছবি : মিডল ইস্ট মনিটর

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড জেরুসালেমের মসজিদুল আকসা থেকে ইফতার সামগ্রী জব্দ করায় ইসরাইলি বাহিনীকে অভিযুক্ত করেছেন জেরুসালেমের গ্র্যান্ড মুফতি ও মসজিদুল আকসার ইমাম শেখ মুহাম্মদ হুসাইন। একইসাথে মসজিদের মিনারে যাওয়ার দরজা বন্ধ করে দেয়া এবং আজান বন্ধ করতে লাউডস্পিকারের সংযোগ কেটে দেয়ার অভিযোগও করেন তিনি।

বুধবার এক বিবৃতিতে ইসরাইলি কর্তৃপক্ষের বিরুদ্ধে এই অভিযোগ করেন শেখ মুহাম্মদ হুসাইন।

বিবৃতিতে তিনি আরো জানান, রমজানের শেষ দিনগুলোতে মসজিদুল আকসায় কথিত ইহুদি সংগঠন 'টেম্পল গ্রুপস' হামলার হুমকি দিয়েছে।

তবে হুমকি সত্ত্বেও 'মসজিদুল আকসা এর চত্ত্বর কলুষিত করতে চাওয়া ব্যক্তিদের জন্য অভেদ্য থাকবে' বলে মন্তব্য করেন শেখ মুহাম্মদ হুসাইন।

ইসরাইলি বসতি স্থাপনকারীদের আক্রমণ রুখতে মসজিদুল আকসায় উপস্থিতি জোরদার করার জন্য ফিলিস্তিনিদের প্রতি বিবৃতিতে আহ্বান জানান তিনি।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল