০৮ মে ২০২১
`

সৌদি আরবে ৩০ মিনিটেই শেষ করতে হবে তারাবির নামাজ

সৌদি আরবের মসজিদে নামাজ আদায় করছেন মুসল্লিরা - ছবি : সৌদি গেজেট

করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে রমজানে সৌদি আরবের সব মসজিদে ৩০ মিনিটের মধ্যে তারাবির নামাজ শেষ করার আদেশ জারি করেছে দেশটির ইসলাম, দাওয়াহ ও দিক নিদের্শনা বিষয়ক মন্ত্রণালয়। রোববার সরকারি এক বিজ্ঞপ্তিতে এই আদেশ জারি করেন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ড. আবদুল লতিফ আল-শেখ।

বিজ্ঞপ্তিতে মন্ত্রী বলেন, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে পরামর্শক্রমে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে সৌদি আরবের কোনো মসজিদ এশা ও তারাবির নামাজের জন্য ৩০ মিনিটের বেশি খোলা থাকবে না। এছাড়া মন্ত্রণালয়ের করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী মসজিদ কর্তৃপক্ষকে প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি মসজিদে আসা মুসল্লিদের মাস্ক পরে আসা, নিজস্ব জায়নামাজ নিয়ে আসা ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ পড়ার জন্য বিজ্ঞপিতে নির্দেশনা দেয়া হয়।

সূত্র : সৌদি গেজেট



আরো সংবাদ


পাকিস্তানের আবিদ আলীর ডাবল সেঞ্চুরি সাকিব করোনা নেগেটিভ, ফলের অপেক্ষায় মোস্তাফিজ লিচু পাড়তে না দেয়ায় খুন হলেন মামা আদালতে জামিন পাওয়া মানুষের অধিকার : বিশিষ্টজনদের অভিমত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রয়োজন আছে কিনা প্রশ্ন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর আসাদকে রক্ষায় রাশিয়ার ইসরাইলি ড্রোন প্রযুক্তি ব্যবহার দূরপাল্লায় প্রাইভেটকারের রাজত্ব, রমরমা ব্যবসা কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় আটক ৩ করোনার টিকা দ্বিতীয় ডোজ না নিলে কী হবে নোয়াখালীতে ইলেকট্রিক মিস্ত্রীকে পিটিয়ে হত্যা, আটক ২ কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন হানিফ

সকল