১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে ৩০ মিনিটেই শেষ করতে হবে তারাবির নামাজ

সৌদি আরবের মসজিদে নামাজ আদায় করছেন মুসল্লিরা - ছবি : সৌদি গেজেট

করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে রমজানে সৌদি আরবের সব মসজিদে ৩০ মিনিটের মধ্যে তারাবির নামাজ শেষ করার আদেশ জারি করেছে দেশটির ইসলাম, দাওয়াহ ও দিক নিদের্শনা বিষয়ক মন্ত্রণালয়। রোববার সরকারি এক বিজ্ঞপ্তিতে এই আদেশ জারি করেন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ড. আবদুল লতিফ আল-শেখ।

বিজ্ঞপ্তিতে মন্ত্রী বলেন, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে পরামর্শক্রমে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে সৌদি আরবের কোনো মসজিদ এশা ও তারাবির নামাজের জন্য ৩০ মিনিটের বেশি খোলা থাকবে না। এছাড়া মন্ত্রণালয়ের করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী মসজিদ কর্তৃপক্ষকে প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি মসজিদে আসা মুসল্লিদের মাস্ক পরে আসা, নিজস্ব জায়নামাজ নিয়ে আসা ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ পড়ার জন্য বিজ্ঞপিতে নির্দেশনা দেয়া হয়।

সূত্র : সৌদি গেজেট


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

সকল