২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রোববার সন্ধ্যায় রমজানের চাঁদ দেখতে সৌদি বাসিন্দাদের প্রতি আহ্বান

- প্রতীকী ছবি

সৌদি আরবের সুপ্রিম কোর্ট দেশটির বাসিন্দাদের রোববার সন্ধ্যায় পবিত্র রমজান মাসের চাঁদ অনুসন্ধানের জন্য আহ্বান জানিয়েছেন। শুক্রবার সুপ্রিম কোর্টের প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

আদালতের ওই আহ্বানে বলা হয়, যদি কেউ খোলা চোখে বা দূরবীনের সহায়তায় রমজানের চাঁদ দেখতে পান তবে তিনি যেনো সাথে সাথে কাছাকাছি থাকা আদালত কর্তৃপক্ষকে তা জানান।

চাঁদ দেখার ওপর ভিত্তি করে সৌদি আরবে ২০২১ সালের রমজান আগামী সোমবার বা মঙ্গলবার থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য সংযম অনুশীলনের মাস। এক মাস সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পানাহার থেকে বিরত থাকার মাধ্যমে সারাবিশ্বের মুসলমান নিজেদের আধ্যাত্মিক উন্নতির প্রচেষ্টা করেন।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল