২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিভেদ সৃষ্টিকারী মার্কিন নীতি মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করছে : ল্যাভরভ

বিভেদ সৃষ্টিকারী মার্কিন নীতি মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করছে : ল্যাভরভ -

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, আমেরিকার বিভেদ সৃষ্টিকারী নীতির কারণে মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়া অস্থিতিশীল হয়ে উঠছে। তিনি আরো বলেন, এই নীতির কারণেই মধ্যপ্রাচ্য এবং তার আশপাশের এলাকার নিরাপত্তা অচল হয়ে পড়েছে।

গতকাল বুধবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির সাথে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সের্গেই ল্যাভরভ। তিনি বলেন এই অঞ্চলের বিদ্যমান অবকাঠামোয় পরিবর্তন আনা কিংবা বিভক্তি সৃষ্টি করার সম্পূর্ণ বিরোধী মস্কো। একথার মধ্যদিয়ে ল্যাভরভ দৃশ্যত মার্কিন সরকারের নানামুখী তৎপরতা দিকে ইঙ্গিত করেছেন।

রুশ পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পাকিস্তান এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মধ্যকার বিদ্যমান বিবাদ মীমাংসার জন্য দুই পক্ষের মধ্যকার সংলাপকে স্বাগত জানায় মস্কো।

বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি গোলযোগপূর্ণ কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে ল্যাভরভকে অবহিত করেন। এই কাশ্মীর ইস্যু হচ্ছে পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বন্দ্বের প্রধান কারণ।

সংবাদ সম্মেলনে পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করি এ অঞ্চলে শান্তি আনার ক্ষেত্রে রাশিয়া ভূমিকা পালন করবে।

তিনি জানান, জ্বালানি, নিরাপত্তা, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই এবং বিশেষ করে প্রতিরক্ষা খাতে সহযোগিতা পর্যালোচনা করার জন্য রুশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে তার বৈঠক হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement