২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যৌথ নৌ-মহড়ায় অংশ নিচ্ছে ইরান ও পাকিস্তান

- ফাইল ছবি

ইরানের বন্দর আব্বাস ও লার্ক দ্বীপকে ভিত্তি করে যৌথ নৌ-মহড়ায় অংশ নিচ্ছে ইরানি ও পাকিস্তানি নৌবাহিনী। শনিবার ইরানের সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নৌবিদ্যা ও গোয়েন্দা অভিজ্ঞতার আদান-প্রদান, আঞ্চলিক সমুদ্র বাণিজ্যের নিরাপত্তা মজবুত করা এবং দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করার অংশ হিসেবে এই নৌ-মহড়া অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে শনিবার পাকিস্তানি নৌবাহিনীর দুইটি জাহাজ শনিবার পারস্য উপসাগর তীরের ইরানি সমুদ্রবন্দর বন্দর আব্বাসে নোঙর করে। আগামী ৬ এপ্রিল পর্যন্ত এই জাহাজ বন্দর আব্বাসে অবস্থান করবে।

প্রতি বছর এপ্রিলে পাকিস্তানি নৌবাহিনীর জাহাজ রীতি অনুযায়ী বন্দর আব্বাসে আসলেও গত বছর করোনাভাইরাস মহামারীতে এর ব্যতিক্রম হয়।

সূত্র : মেহর নিউজ এজেন্সি


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল