২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইরানের হুমকি, নাগরিকদের আমিরাত ভ্রমণে নিরুৎসাহিত করছে ইসরাইল

পাসপোর্ট হাতে এক ইসরাইলি পর্যটক - ছবি : এপি

ইরানি হুমকির শঙ্কার কথা জানিয়ে সংযুক্ত আরব আমিরাত ও আঞ্চলিক অন্য দেশগুলোতে সফরে ইসরাইলের নাগরিকদের না যাওয়ার পরামর্শ দিয়েছে দেশটির ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি। সোমবার সংস্থাটির সন্ত্রাসবিরোধী দফতর এক বিবৃতিতে ইসরাইলি নাগরিকদের প্রতি এই আহ্বান জানায়।

বিবৃতিতে বলা হয়, 'আমরা ধারণা করছি ইরান নিকট ভবিষ্যতে ইসরাইলি লক্ষ্যের ক্ষতি করতে অভিযান চালু রাখবে।'

সংযুক্ত আরব আমিরাত ছাড়াও বিবৃতিতে ইসরাইলি নাগরিকদের জর্জিয়া, আজারবাইজান, বাহরাইন, ইরাকের কুর্দি অঞ্চল, তুরস্ক, জর্দান ও মিসর সফর এড়ানোর জন্য পরামর্শ দেয়া হয়।

এর আগে গত বছর স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক স্থাপনের পর ইসরাইলি পর্যটকদের কাছে সংযুক্ত আরব আমিরাত জনপ্রিয় পর্যটন আকর্ষণে পরিণত হয়েছে। ওই সময় একই ধরনের ইসরাইলি নাগরিকদের জন্য সতর্কবার্তা দেয়া হলেও বিপুল পর্যটক আমিরাত সফরে যায়।

ইরানকে ইসরাইল নিজেদের জন্য শীর্ষ হুমকি বিবেচনা করে। ফিলিস্তিন ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত ইহুদিবাদী রাষ্ট্রটির নিন্দার সাথে সাথে ইরানের পরমাণু গবেষণা ও সামরিক খাতে উন্নতির পরিপ্রেক্ষিতে দেশটিকে ইসরাইল তাদের প্রধান বিরোধী হিসেবে গণ্য করে আসছে।

সূত্র : এপি


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল