২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উত্তর সিরিয়ায় তেল শোধনাগারে ক্ষেপণাস্ত্র হামলা : নিহত ১

উত্তর সিরিয়র একটি তেল শোধনাগার। - ফাইল ছবি

তুর্কি সীমান্তের কাছে উত্তর সিরিয়ার একটি তেল শোধনাগারে শুক্রবার ক্ষেপণাস্ত্র হামলায় এক ব্যক্তি নিহত ও আরো ১১ জন আহত হয়েছে। তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম এবং ওই অঞ্চলটি নিয়ন্ত্রণ করা তুর্কি সমর্থিত একটি দল বিষয়টি নিশ্চিত করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

একজন প্রত্যক্ষদর্শী এবং তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি বলছে, বিস্ফোরণের কারণে আল-বাব ও জারাবলুস শহরের কাছাকাছি অবস্থিত স্থানীয় তেল শোধনাগারটি কেঁপে ওঠে, সেখানে আগুনের লেলিহান শিখা দেখা যায়।

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের যে অংশে তুর্কি সেনারা অবস্থান করছে সে অঞ্চল নিয়ন্ত্রণকারী সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠী ‘ন্যাশনাল আর্মির’ সূত্রে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র হামলার কারণেই এ বিস্ফোরণ হয়। এতে ১১ জন আহত হয়েছে।

সংবাদ সংস্থা আনাদোলু বলছে, হামলায় ব্লাস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহৃত হয়েছে। কারা এ ক্ষেপণাস্ত্র হামলা করেছে তা জানা যায়নি। সংবাদ সংস্থাটির মতে, এ হামলায় ১৮ জন আহত হয়েছে।

যে সকল বিদ্রোহী যোদ্ধা বাশার আল আসাদকে ক্ষমতা থেকে অপসারণ করতে চায় তাদেরকে তুরস্ক পৃষ্ঠপোষকতা দেয়। যদিও সিরিয়ার প্রেসিডেন্ট রাশিয়া ও ইরানের সহায়তায় বিদ্রোহীদের দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের একটি ক্ষুদ্র অংশে হটিয়ে দিয়েছেন।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement