২০ এপ্রিল ২০২১
`

২৪ ঘণ্টায় কিং খালিদ বিমানঘাঁটিতে ৩ বার হামলা চালালো ইয়েমেনি ড্রোন

২৪ ঘণ্টায় কিং খালিদ বিমানঘাঁটিতে ৩ বার হামলা চালালো ইয়েমেনি ড্রোন -

ইয়েমেনের হাউসি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা ২৪ ঘণ্টায় ড্রোনের সাহায্যে সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটিতে তিনবার সফলভাবে হামলা চালিয়েছে। ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি একথা জানিয়েছেন।

তিনি বলেন, সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর যে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে এবং যে অবরোধ দিয়ে রেখেছে তার জবাবে এসব ড্রোন হামলা চালানো হয়।

জেনারেল সারিয়ি বলেন, হাউসি আন্দোলনের যোদ্ধারা এবং ইয়েমেনের সামরিক বাহিনী নিজস্ব প্রযুক্তিতে তৈরি সাম্মাদ ড্রোনের সাহায্যে কিং খালিদ বিমানঘাঁটির গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে হামলা চালায়। এ হামলায় দুটি ড্রোন ব্যবহার করা হয়। তিনি জানান, বিমান ঘাঁটির লক্ষ্যবস্তুগুলোতে সফলতার সাথে ইয়েমেনে ড্রোন আঘাত হানে।

এর আগে ইয়েমেনের পাঁচটি কাসেফ টু-কে ড্রোন দিয়ে ওই ঘাঁটিতে সফল হামলা চালানো হয়। তার আগে গতকাল শুক্রবার দিনের প্রথম দিকে তিনটি ড্রোন দিয়ে কিং খালিদ বিমানঘাঁটিতে হামলা চালায় ইয়েমেনি সেনারা। এছাড়া, আসির প্রদেশের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরেও হামলা চালানো হয়েছে।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


ভারত-পাকিস্তান আলোচনায় মধ্যস্থতার ঝুঁকি কেন নিলো আমিরাত মিরসরাইয়ে স্কুলশিক্ষিকার চিকিৎসায় শিক্ষা অফিসের সহযোগিতা মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ক্যাস্ট্রো যুগ পরবর্তী কিউবার নতুন নেতা মিগুয়েল মির্জাপুরে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার

সকল