২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের সাথে ইরানবিরোধী জোট গঠন বিশ্বাসঘাতকতা : বাহরাইনের বিরোধীদল

ইসরাইলের সাথে ইরানবিরোধী জোট গঠন বিশ্বাসঘাতকতা : বাহরাইনের বিরোধীদল -

সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও সৌদি আরব ইসরাইলের সাথে মিলে ইরানবিরোধী জোট গঠনের যে ষড়যন্ত্র করছে তাকে মুসলিম উম্মাহর সাথে বিশ্বাসঘাতকতা বলে মন্তব্য করেছে বাহরাইনের প্রধান বিরোধীদল আল-ওয়েফাক ন্যাশনাল ইসলামিক সোসাইটি।

দলটি এক বিবৃতিতে বলেছে, বাহরাইনের আলে খলিফা সরকার ইরানবিরোধী জোটে জড়ানোর যে সিদ্ধান্ত নিয়েছে তা মুসলিম উম্মাহর পাশাপাশি বাহরাইনের জাতীয় মূল্যবোধের সাথে চরম বিশ্বাসঘাতকতার শামিল। বিবৃতিতে বলা হয়, ‘ইহুদিবাদীদের সাথে যারা লেগে থাকে তাদেরকে তারা দ্রুত পানিতে ডুবিয়ে দেয়।’ বাহরাইনের বেশিরভাগ মানুষ ইসরাইলের সাথে তাদের দেশের ঘনিষ্ঠতা মেনে নেবে না বলেও বিবৃতিতে জানিয়েছে আল-ওয়েফাক।

ইসরাইলি একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে গত ১ মার্চ জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইসরাইল, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সম্প্রতি নিজেদের মধ্যে সহযোগিতা শক্তিশালী করে একটি ইরানবিরোধী জোট গঠনের বিষয়টিতে পর্যালোচনা করে দেখেছে।

এদিকে রাশিয়ার আরটি নিউজ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার ইরানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ ওয়াহিদি পারস্য উপসাগরীয় দেশগুলোকে সতর্ক করে দিয়ে বলেছেন, তারা যেন ইসরাইলের সাথে ইরানবিরোধী জোটে যোগ না দেয়। সেক্ষেত্রে এর ‘ভয়াবহ পরিণতি’ বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। জেনারেল ওয়াহিদি বলেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত বা বাহরাইন এই তিন দেশের কারো পক্ষে ইরানকে মোকাবিলা করা সম্ভব নয়।
সূত্র : পার্সটুডে

 


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল