২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইয়েমেন যুদ্ধের জন্য অবশ্যই আমেরিকাকে জবাবদিহি করতে হবে : ইরান

ইয়েমেন যুদ্ধের জন্য অবশ্যই আমেরিকাকে জবাবদিহি করতে হবে : ইরান -

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, ইয়েমেন যুদ্ধের জন্য অন্য কোনো দেশকে অভিযুক্ত না করে বরং আমেরিকাকে এর দায়-দায়িত্ব নিতে হবে। ইয়েমেনে সৌদি আগ্রাসনের জন্য ওয়াশিংটনকে জবাবদিহি করতে হবে।

খাতিবজাদে বলেন, ইয়েমেনের সংগ্রামী জনগণের প্রতিরোধের মুখে ছয় বছরের আগ্রাসনের ব্যর্থতা বুঝতে পেরে এখন তারা তাদের নিজেদের দোষ আড়াল করতে অন্যকে দোষারোপ করছে অথচ তাদের ঘৃণ্য দৃষ্টিভঙ্গির কারণে ইয়েমেনের সম্পদ এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো ধ্বংস হয়েছে। ইয়েমেন যুদ্ধের কারণে সৌদি আরবের কাছে বিপুল পরিমাণ অস্ত্র বিক্রি করে আমেরিকা আর্থিকভাবে লাভবান হয়েছে বলেও মন্তব্য করেন খাতিবজাদে।

ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরো বলেন, ইয়েমেনের জনগণ কখনো আমেরিকা এবং তার মিত্রদের অপরাধ ভুলে যাবে না। খাতিবজাদে আরো বলেন, ‘মার্কিন নতুন প্রশাসন ইয়েমেন যুদ্ধ বন্ধের চেষ্টা করছে বলে দাবি করে আসছে কিন্তু সৌদি আগ্রাসন বন্ধে আমরা এ পর্যন্ত বাস্তব কোনো পদক্ষেপ নিজে দেখছি না।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল