২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর যৌথ মহড়া

মহড়ায় অংশ নেয়া সৌদি যুদ্ধবিমান - ছবি : আরব নিউজ/এসপিএ

সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর অংশগ্রহণে এক যৌথ প্রশিক্ষণ মহড়া শুরু হয়েছে। রোববার শুরু হওয়া এই মহড়া সৌদি আরবের পশ্চিমে অনুষ্ঠিত হচ্ছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

‘ড্রাগন যৌথ প্রশিক্ষণ মহড়া’ শীর্ষক এই মহড়ায় কৌশলগত প্রতিরোধ, আক্রমণ, প্রতিআক্রমণ ও শত্রুর আকাশ প্রতিরক্ষা ধ্বংসের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে দুই বিমান বাহিনীর সহযোগিতার ধারাবাহিকতাতেই এই প্রশিক্ষণমূলক মহড়া অনুষ্ঠিত হচ্ছে।

এতে আরো বলা হয়, ‘এই মহড়া অভিযানের সংগতি ও সামঞ্জস্য অর্জনে ভূমিকা রাখবে।’

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল