২০ এপ্রিল ২০২১
`

ইরানের অর্থ ছেড়ে দিতে চেষ্টা জোরদার করবে ইরাক : ব্যাংক কর্মকর্তা

ইরানের অর্থ ছেড়ে দিতে চেষ্টা জোরদার করবে ইরাক : ব্যাংক কর্মকর্তা -

ইরাকের ট্রেড ব্যাংকের চেয়ারম্যান সালেম চালাবি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে তার ব্যাংকে আটকে পড়া ইরানি অর্থ তেহরানকে ফেরত দিতে তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন। তিনি গতকাল শনিবার তেহরানে ইরানের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আব্দুননাসের হেম্মাতির সাথে এক সাক্ষাতে এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

চালাবি বলেন, তিনি এমন ব্যবস্থা নেয়ার চেষ্টা করছেন যাতে ইরান তৃতীয় কোনো চ্যানেলের মাধ্যমে ট্রেড ব্যাংক অব ইরাক থেকে তার অর্থ সংগ্রহ করতে পারে। ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ফুয়াদ হোসেনের নেতৃত্বে একটি শক্তিশালী প্রতিনিধিদল বর্তমানে ইরান সফর করছেন এবং এই দলে রয়েছেন চালাবি।

ইরাক সরকার ইরানের কাছ থেকে কেনা প্রাকৃতিক গ্যাসের দাম পরিশোধের জন্য ট্রেড ব্যাংকে কয়েক শ’ কোটি ডলার জমা রেখেছে। ইরানের অর্থ তেহরানকে ফেরত দিতে ইরাকি কর্মকর্তাদের উৎসাহিত করার জন্য গত বছর হেম্মাতিসহ কয়েকজন শীর্ষস্থানীয় ইরানি কর্মকর্তা বাগদাদ সফর করেন।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


ঠাকুরগাঁওয়ে লিচু গাছের আমটি ছিঁড়ে ফেলা হয়েছে আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে বাংলাদেশী মেয়ের সাফল্য ম্যাচের আগের দিন দল ঘোষণা বিসিবির ভারত-পাকিস্তান আলোচনায় মধ্যস্থতার ঝুঁকি কেন নিলো আমিরাত মিরসরাইয়ে স্কুলশিক্ষিকার চিকিৎসায় শিক্ষা অফিসের সহযোগিতা মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী

সকল