১১ মে ২০২১
`

সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান

সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান -

ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, ইরাক ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় তৎপর ইরাকি সংগঠন হাশদ আশ-শাবির যোদ্ধাদের ওপর আমেরিকা যে বিমান হামলা চালিয়েছে তা হচ্ছে ওয়াশিংটনের সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ।

ইরান সফররত ইরাকের পররাষ্ট্রমন্ত্রীর ফুয়াদ হোসেইনের সাথে শনিবার রাজধানী তেহরানে এক বৈঠকে এসব কথা বলেন আলী শামখানি।

মধ্যপ্রাচ্যে উগ্রবাদী গোষ্ঠি আইএসকে শক্তিশালী করার জন্য আমেরিকা সম্প্রতি যে সমস্ত পদক্ষেপ নিয়েছে তার নিন্দা জানিয়ে তিনি বলেন, এগুলোর মাধ্যমে আমেরিকা সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ শুরুর ইঙ্গিত দিচ্ছে। কিন্তু ইরানসহ অন্য যেসব দেশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে তারা এই তাকফিরি সন্ত্রাসবাদের পুনরুত্থানের সুযোগ দেবে না।

ইরাক থেকে মার্কিন সেনা বহিষ্কারের ব্যাপারে ইরাকের জাতীয় সংসদে পাস হওয়া বিল বাস্তবায়নের দেরি করার কারণে এ অঞ্চলে সঙ্কট জোরালো হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

গতকাল শুক্রবার সিরিয়ার দেইর আয-জাওয়ার প্রদেশের সীমান্তবর্তী এলাকায় হাশদ আশ-শাবির অবস্থানে বিমান হামলা চালায় মার্কিন সেনারা।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৫৪৫)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৯৯৮০)হামাসের কমান্ডার নিহত (৭৩২৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৫৪)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৯৪)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৮৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২২০)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬০০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৫৭৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৩৯০)