২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান

সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান -

ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, ইরাক ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় তৎপর ইরাকি সংগঠন হাশদ আশ-শাবির যোদ্ধাদের ওপর আমেরিকা যে বিমান হামলা চালিয়েছে তা হচ্ছে ওয়াশিংটনের সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ।

ইরান সফররত ইরাকের পররাষ্ট্রমন্ত্রীর ফুয়াদ হোসেইনের সাথে শনিবার রাজধানী তেহরানে এক বৈঠকে এসব কথা বলেন আলী শামখানি।

মধ্যপ্রাচ্যে উগ্রবাদী গোষ্ঠি আইএসকে শক্তিশালী করার জন্য আমেরিকা সম্প্রতি যে সমস্ত পদক্ষেপ নিয়েছে তার নিন্দা জানিয়ে তিনি বলেন, এগুলোর মাধ্যমে আমেরিকা সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ শুরুর ইঙ্গিত দিচ্ছে। কিন্তু ইরানসহ অন্য যেসব দেশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে তারা এই তাকফিরি সন্ত্রাসবাদের পুনরুত্থানের সুযোগ দেবে না।

ইরাক থেকে মার্কিন সেনা বহিষ্কারের ব্যাপারে ইরাকের জাতীয় সংসদে পাস হওয়া বিল বাস্তবায়নের দেরি করার কারণে এ অঞ্চলে সঙ্কট জোরালো হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

গতকাল শুক্রবার সিরিয়ার দেইর আয-জাওয়ার প্রদেশের সীমান্তবর্তী এলাকায় হাশদ আশ-শাবির অবস্থানে বিমান হামলা চালায় মার্কিন সেনারা।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

সকল