১৩ এপ্রিল ২০২১
`

ইহুদি উৎসবের জন্য আজানে নিষেধাজ্ঞা ইসরাইলের

ইবরাহিমি মসজিদ - ছবি : সংগৃহীত

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরের হেবরনের ইবরাহিমি মসজিদে আজানে নিষেধাজ্ঞা দিয়েছে ইসরাইল। ইহুদি ধর্মীয় উৎসব পুরিম উদযাপনের জন্য শুক্রবার এই নিষেধাজ্ঞা দেয়া হয়।

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় ইসরাইলের নিষেধাজ্ঞার এই আদেশকে ‘ধর্মযুদ্ধের আহ্বান’ হিসেবে বর্ণনা করে আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসঙ্ঘের সংশ্লিষ্ট সংগঠনের কাছে ধর্মীয় পবিত্র স্থান রক্ষায় আইনি ও নৈতিক দায়বদ্ধতা পালনের দাবি জানিয়েছে।

মসজিদের পরিচালক শেখ হেফজি আবু সিনিনা জানিয়েছেন, এই নিষেধাজ্ঞা বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত তার কার্যকর থাকবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর



আরো সংবাদ


ফিলিস্তিনকে ৩ দিন অবরুদ্ধ করে রাখার ঘোষণা ইসরাইলের করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত আবাহনীর নেপাল যাওয়া অনিশ্চিত ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ বাংলা গল্প : পড়ে পাওয়া এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস করোনার দুঃসময়ে রমজান বয়ে আনুক কল্যাণ ‘ঈশ্বরের মৃত্যু’ ও শূন্যতার অভিশাপ

সকল