২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নির্বাচনের পর নেতানিয়াহুর দুর্নীতির মামলার শুনানি

আদালত কক্ষে উকিলের সাথে কথা বলছেন নেতানিয়াহু - ছবি : টিআরটি ওয়ার্ল্ড/এএফপি

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলার শুনানি মার্চে অনুষ্ঠিতব্য নির্বাচনের পর শুরু হবে। সোমবার ইসরাইলের এক আদালত এই আদেশ জারি করে।

আদালতের আদেশে বলা হয়, আগামী ৫ এপ্রিল নেতানিয়াহুর বিরুদ্ধে মামলার শুনানি শুরু হবে।

নেতানিয়াহুর বিরুদ্ধে ২০১৯ সালে গঠিত এই মামলার অভিযোগে বলা হয়, সম্পদশালী বন্ধুদের কাছ থেকে উপহার ও মিডিয়া টাইকুনদের কাছে প্রশংসামূলক কভারেজের বিনিময়ে তিনি তাদের অনৈতিক সুবিধা দিয়েছেন।

নেতানিয়াহুর বিরুদ্ধে এই মামলা তার বিরুদ্ধে প্রচারণার বড় এক হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। আগামী ২৩ মার্চ দুই বছরের মাথায় ইসরাইলে চতুর্থ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফেব্রুয়ারিতে জেরুসালেম ডিস্ট্রিক্ট কোর্টে কঠোর নিরাপত্তায় তিন বিচারকের সমন্বয়ে গঠিত এক প্যানেলের কাছে শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন নেতানিয়াহু।

জনমত জরিপে ইহুদিবাদী দেশটির দীর্ঘতম সময় শাসন করা প্রধানমন্ত্রীর পক্ষে সমর্থন ও তার বিরোধীদের মধ্যে তেমন ব্যবধান নেই।

প্রথম দফায় ১৯৯৬ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দায়িত্ব পালনের পর ২০০৯ থেকে নেতানিয়াহু একটানা ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল