০৮ মার্চ ২০২১
`

ইসরাইল ভ্রমের মধ্যে রয়েছে : ইরান

ইসরাইল ভ্রমের মধ্যে রয়েছে : ইরান -

ইসরাইলের সেনাপ্রধান আবিব কোহানি ইরানে হামলা চালানোর যে হুমকি দিয়েছেন তাকে ‘অলীক কল্পনা’ বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। ইরানের সশস্ত্র বাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি বলেছেন, ইসরাইল তার দেশের সামরিক সক্ষমতার ব্যাপারে ভ্রমের মধ্যে রয়েছে।

শেকারচি গতকাল বুধবার তেহরানে বলেন, ইরানের পরমাণু স্থাপনা ও ক্ষেপণাস্ত্র ঘাঁটিগুলো ধ্বংস করে দেয়া হবে বলে ইসরাইলি সেনাপ্রধান কোহানি সম্প্রতি যে দাবি করেছেন তাতে ইরানের সামরিক শক্তি সম্পর্কে তেল আবিবের অজ্ঞতা ফুটে উঠেছে।

জেনারেল শেকারচি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী সম্প্রতি কয়েকটি সামরিক মহড়া চালিয়ে নিজের সামরিক শক্তির সামান্য অংশ বিশ্বের সামনে প্রদর্শন করেছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইরানের সামরিক সক্ষমতা এতটা শক্তিশালী যে ইসরাইলসহ শত্রুদের যেকোনো ভুলের অনুশোচনা সৃষ্টিকারী জবাব দেবে তেহরান।

গত মঙ্গলবার ইসরাইলের সামরিক বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল আবিব কোহাবি দাবি করেন, তিনি প্রতিরক্ষা বাহিনীকে ইরানে হামলার ব্যাপারে বিদ্যমান পরিকল্পনার পাশাপাশি বাড়তি অনেকগুলো অভিযানের পরিকল্পনা তৈরির নির্দেশনা দিয়েছেন।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


অধিকার আদায়ে নারীদের যোগ্যতা অর্জনের আহ্বান প্রধানমন্ত্রীর প্রথমবার জাতিসঙ্ঘে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন বাংলাদেশী ৪ নারী বিচারক অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় যুবককে খুন খালেদা জিয়ার চিকিৎসায় হাসপাতাল নির্দিষ্ট করে দেয়া হয়নি : আইনমন্ত্রী পথশিশুদের জন্য আহমদ শফির ভ্রাম্যমাণ মাদরাসা নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, মৃত্যু ৮ জনের হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান অস্ট্রেলীয় সিনেটরের মেগান কালো! ঘুম ছুটে গিয়েছিল ব্রিটিশ রাজপরিবারে লোহাগাড়ায় মুসলিম এইডের উদ্যোগে নারী দিবস উদযাপিত তালেবান আক্রমণাত্মক হয়ে উঠতে পারে : যুক্তরাষ্ট্রের সতর্কতা

সকল