১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাভালনির সমর্থক বিক্ষোভকারীদের ‘সন্ত্রাসী’ বললেন পুতিন

নাভালনির সমর্থক বিক্ষোভকারীদের ‘সন্ত্রাসী’ বললেন পুতিন -

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার দেশের বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনিকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভের আয়োজকদের ‘সন্ত্রাসী’ বলে আখ্যায়িত করেছেন। গত শনিবার রাজধানী মস্কোসহ রাশিয়ার বেশ কয়েকটি শহরে একযোগে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

পুতিন সোমবার তার দফতর থেকে অনলাইনে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে আলাপচারিতায় এ অভিযোগ করেন। বিক্ষোভ আয়োজনকে ‘বেআইনি’ উল্লেখ করে তিনি বলেন, আয়োজকরা ছিল ‘এমন সন্ত্রাসী’ যারা নারী ও শিশুদেরকে সামনে এগিয়ে দিয়েছিল।

রুশ প্রেসিডেন্ট বলেন, আইনের আওতায় কথা বলার অধিকার সবার আছে। কিন্তু ‘রাজনৈতিক উদ্দেশে’ আইন লঙ্ঘন শুধু ‘অগঠনমূলকই’ নয় ‘বিপজ্জনকও’ বটে।

রাশিয়ার বিরোধী নেতা নাভালনিকে গত সপ্তাহে জার্মানি থেকে মস্কোয় ফেরার সাথে সাথে বিমানবন্দর থেকে আটক করা হয়। তার মুক্তির দাবিতে শনিবারের বিক্ষোভে সারাদেশে প্রায় তিন হাজার মানুষ অংশগ্রহণ করেন।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল