২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল ৩ ইরানি সিনেমা

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল ৩ ইরানি সিনেমা - সংগৃহীত

ইরানি প্রামাণ্য চলচ্চিত্র ‘সূর্যবিহীন ছায়া’, শর্টফিল্ম ‘তেরিশকো’ এবং চলচ্চিত্র ‘অবহেলিত অপরাধ’ বাংলাদেশের ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, রোববার উৎসবের সমাপনী দিনে পরিচালক শাহরাম মাকরির ‘অবহেলিত অপরাধ’ চলচ্চিত্রটি সেরা চিত্রনাট্য পুরস্কার জিতেছে।

এছাড়া, মেহেরদাদ ওস্কুয়ির পরিচালনায় নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘সূর্যবিহীন ছায়া’ এই উৎসবের স্পিরিচুয়াল ফিল্ম বিভাগের শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে। আর পরিচালক শাকিবা খালেকির ‘তেরিশকো’ জিতেছে নারী চলচ্চিত্র নির্মাতা বিভাগের শ্রেষ্ঠ শর্টফিল্ম পুরস্কার।

বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের উপস্থিতিতে পুরস্কার বিতরণ করা হয় ৯ দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার দেখানো হয়েছে ৭৩টি দেশের ২২৫টি ছবি। এগুলোর মধ্যে ইরান থেকেই প্রদর্শিত হয় চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও শর্টফিল্ম মিলিয়ে মোট ৩৫টি সিনেমা। রোববার সন্ধ্যায় পর্দা নামে এ উৎসবের। বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সূত্র: পার্সটুডে


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল