২৮ ফেব্রুয়ারি ২০২১
`

হুথিদের কালো তালিকাভুক্ত করার বিষয়টি মূল্যায়ন করছে বাইডেন প্রশাসন

হুথিদের কালো তালিকাভুক্ত করার বিষয়টি মূল্যায়ন করছে বাইডেন প্রশাসন -

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনকে আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের পক্ষ থেকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করার বিষয়টি পুনর্মূল্যায়ন করে দেখছে নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র গতকাল শুক্রবার এ তথ্য জানান। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের ওই সিদ্ধান্ত পুনর্মূল্যায়নের কাজ শুরু করেছে নতুন প্রশাসন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রস্তাবিত অ্যান্থনি ব্লিংকেন এ বিষয়ে পরামর্শ দেয়ার পর মার্কিন পররাষ্ট্র দফতর হুথি আনসারুল্লাহ আন্দোলনকে সন্ত্রাসী আখ্যা দেয়ার বিষয়টি মূল্যায়নের কাজ শুরু করেছে।

মার্কিন এ মুখপাত্র বলেন, ‘বিষয়টি নিয়ে বাইডেন প্রশাসন প্রকাশ্যে আলোচনা করবে না এবং এ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করবে না তবে ইয়েমেন ইস্যুটিকে মানবিক দৃষ্টিকোণ থেকে দেখে আমরা খুব দ্রুত পুনর্মূল্যায়নের কাজ শেষ করবো।’

গত ১১ জানুয়ারি ট্রাম্প প্রশাসন হুথি আনসারুল্লাহ আন্দোলনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দেন। এর নয় দিন পর তিনি ক্ষমতা থেকে বিদায় নেন এবং জো বাইডেনের প্রশাসন ক্ষমতায় বসেছে।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল