১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় মার্কিন সামরিক বহরে বোমা হামলায় ৩ জন নিহত

সিরিয়ায় দারবেশিয়া শহরে যৌথভাবে টহল দিচ্ছে মার্কিন সেনা ও কুর্দি গেরিলারা - ফাইল ছবি

সিরিয়ার পূর্বাঞ্চলীয় তেলসমৃদ্ধ দেইর আয-জাওয়ার প্রদেশ মার্কিন সামরিক বাহিনীর একটি সামরিক বহরে বোমা হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, শুক্রবার ওই হামলা হয়। এতে মার্কিন সেনাদের একটি হামার গাড়ি বিধ্বস্ত হয়েছে। তবে হামলায় আমেরিকার সেনা মারা গেছে নাকি তাদের সমর্থিত কুর্দি গেরিলারা নিহত হয়েছে তা পরিষ্কার নয়। হামলার বিষয়ে মার্কিন সামরিক কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

দেইর আয-জাওয়ার প্রদেশের ওই এলাকায় সিরিয়ার সবচেয়ে বড় তেলক্ষেত্র অবস্থিত এবং এর নিয়ন্ত্রণ করে থাকে মার্কিন সেনারা।

গত কয়েক মাস ধরে মার্কিন সেনারা ইরাক থেকে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে সিরিয়ার দেইর আয-জাওয়ার এবং হাসাকা প্রদেশ শত শত ট্রাক ভরে গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম নিয়েছে।

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশগুলো সাধারণত তেলসমৃদ্ধ এবং এর বেশিরভাগই নিয়ন্ত্রণ করছে মার্কিন সেনা ও তাদের সমর্থিত কুর্দি গেরিলা। ২০১১ সালে সিরিয়ায় উগ্র সন্ত্রাসীদের সহিংসতা শুরুর আগে দেশটিতে প্রতিদিন তিন লাখ ৮০ হাজার ব্যারেল তেল উৎপাদিত হতো।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল