২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরিয়ায় ইসরাইলের মিসাইল হামলা : নিহত ৪

সিরিয়ায় ইসরাইলের মিসাইল হামলা - ছবি : সংগৃহীত

সিরিয়ার হামা প্রদেশে ইসরাইলি বিমান থেকে মিসাইল হামলায় অন্তত চার বেসামরিক লোক নিহত হয়েছেন। শুক্রবার ভোরে এই হামলা চালানো হয় বলে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিরিয়ান আরব নিউজ এজেন্সি (এসএএনএ)।

সামরিক সূত্রের বরাত দিয়ে এসএএনএ’র সংবাদে বলা হয়, স্থানীয় সময় ভোর ৪টায় লেবাননের ত্রিপোলির দিক থেকে ইসরাইলি বিমান উড়ে এসে হামা প্রদেশের বিভিন্ন লক্ষ্যবস্তুতে মিসাইল নিক্ষেপ করে।

সামরিক সূত্রটি ইসরাইলের নিক্ষিপ্ত মিসাইলের বেশিরভাগ আকাশেই ধ্বংস করার কথা জানায়।

পরে অপর এক সংবাদে জানানো হয়, ইসরাইলি হামলায় একই পরিবারের বাবা, মা ও দুই সন্তান প্রাণ হারায়।

ইসরাইল বিভিন্ন সময়েই সিরিয়ায় ইসরাইলি স্বার্থবিরোধী ইরান ও লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর অবস্থানের অভিযোগ তুলে দেশটিতে বিমান হামলা চালিয়েছে। আরব বসন্তের প্রেক্ষাপটে সিরিয়ায় বাশার আল-আসাদের বিরুদ্ধে বিক্ষোভের পরিপ্রেক্ষিতে ইরান ও হিজবুল্লাহ সিরীয় সরকারের সমর্থনে সামরিক সহায়তা দিয়ে আসছে।

শুক্রবারের এই হামলা ছিল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেয়ার পর প্রথম হামলা। গত ১৩ জানুয়ারি ইসরাইলি বিমান পূর্ব সিরিয়ায় ইরান সমর্থিত যোদ্ধাদের অবস্থানে হামলা চালালে ৫৭ যোদ্ধা প্রাণ হারায়।

সিরিয়ায় মানবাধিকার পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের তথ্য অনুসারে, ২০২০ সালে ইসরাইল সিরিয়ার অভ্যন্তরে এরূপ ৩৯টি আক্রমণ চালিয়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল