২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সৌদি অবস্থানে ইয়েমেনি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৮

- ছবি : সংগৃহীত

ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশে অবস্থিত সৌদি জোটের তাদাওয়াইন সামরিক ক্যাম্পে জনপ্রিয় হুথি আন্দোলন সমর্থিত সেনাদের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত আটজন নিহত হয়েছে।

ইয়েমেনে সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল রোববার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মারিব প্রদেশে সৌদি জোটের তাদাওয়াইন ক্যাম্পের অপারেশন রুম লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। জেনারেল সারিয়ি জানান, হামলায় ইয়েমেনি সামরিক বাহিনী বাদর-পি ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে। হামলায় আরো সাত সেনা আহত হয়।

ইয়েমেনের এ সেনা মুখপাত্র আবারো বলেছেন, যতদিন সৌদি নেতৃত্বাধীন জোটের আগ্রাসন চলবে ততদিন ইয়েমেনি সামরিক বাহিনীও পাল্টা হামলা চালাবে।

তিনি বলেন, শত্রুরা যেখানেই থাকুক না কেন তাদেরকে ইয়েমেনি সেনারা লক্ষ্যবস্তুতে পরিণত করবে।

আমেরিকা, ব্রিটেন ও পশ্চিমা কয়েকটি দেশের সমর্থন নিয়ে সৌদি আরব ও তার কয়েকটি আঞ্চলিক মিত্র দেশ দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন

সকল