১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে গোপনে ব্রিটিশ সেনা মোতায়েন, যা বললো ইয়েমেন

- ছবি : সংগৃহীত

সৌদি আরবে ব্রিটেন গোপনে যে সেনা মোতায়েন করেছে তার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের একজন সদস্য। তিনি বলেছেন, সৌদি ভূখণ্ডে ব্রিটিশ সেনা মোতায়েন করার পরেও পরিস্থিতির কোনো পরিবর্তন ঘটবে না।

গতকাল শনিবার ব্রিটেনের দৈনিক ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরবের তেলক্ষেত্র রক্ষার জন্য ব্রিটিশ সরকার সেখানে সেনা পাঠিয়েছে। এজন্য ব্রিটিশ সরকার সংসদ কিংবা জনগণের কোন মতামত নেয়নি।

কাতারের আল-জাজিরা টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের সদস্য মুহাম্মাদ আল-বাখিতি বলেন, ব্রিটেন এবং আমেরিকা প্রকৃতপক্ষে ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আগ্রাসী জোটের সদস্য। তবে সৌদি আরবে ব্রিটিশ সেনা মোতায়েন করার কারণে পরিস্থিতির কোনো পরিবর্তন হবে না।

ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার খবর অনুযায়ী, ব্রিটিশ ষোড়শ রেজিমেন্টের রয়্যাল আর্টিলারি থেকে গোলন্দাজ সেনাদেরকে সৌদি আরবে পাঠানো হয়েছে। এ ঘটনায় ব্রিটিশ বিরোধী দল সরকারের সমালোচনা করেছে।

তবে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, সৌদি আরবের তেলক্ষেত্র রক্ষার জন্য এসব সেনা পাঠানো হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল