১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৌদির সাথে শান্তিচুক্তির প্রত্যাশা ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর

- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করে এ বছরের ১৫ সেপ্টেম্বর শান্তিচুক্তিতে এসেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন। সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের পথ ধরে এবার ইসরাইলের সাথে সৌদি আরব শান্তিচুক্তিতে আসবে বলে আশা প্রকাশ করেছেন ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি।

তিনি বলেছেন, এই অঞ্চলের অন্যতম খেলোয়াড় সৌদি আরব। এই অঞ্চলে তারা খুবই গুরুত্বপূর্ণ দেশ। আমি মনে করি তারা যোগ দিলে সেটা খুবই গুরুত্ব বহন করবে। খালিজ টাইমসকে দেয়া বিশেষ এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এ ব্যাপারে আমি খুবই আশাবাদী। কারণ, তারা এরই মধ্যে অনেকটাই সহায়ক, তারা সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্তকে সমর্থন করেছে, তারা বাহরাইনের সিদ্ধান্তকেও সমর্থন করেছে।

তিনি আরো বলেন, ইসরাইলি বিমান সংস্থাগুলোকে নিজেদের আকাশসীমা ব্যবহার করতে দিয়েছে সৌদি আরব। এতে করে এই চুক্তির সাফল্যে যথাযথ অবদান রেখেছে দেশটি। এটা স্পষ্ট যে তারা সঠিক পথে এগিয়ে চলেছে।

তিনি আরো বলেন, তাদের (সৌদি আরবের) সময় দরকার। আমরা বুঝতে পেরেছি এবং এ জন্য আমরা চাপ দিচ্ছি না। খালিজ টাইমস


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল