১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আমিরাত টু ইসরাইল সরাসরি বিমান চলাচল শুরু

আমিরাত টু ইসরাইল সরাসরি বিমান চলাচল শুরু - ছবি - সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে সরাসরি বিমান চলাচল শুরু হয়েছে। ফ্লাইদুবাই নামের একটি এয়ারলাইন্স বৃহস্পতিবার প্রথম সরাসরি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করে। ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিককরণের পর এই প্রথম বাণিজ্যিক বিমান যাতায়াত শুরু করে।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিমানটিকে স্বাগত জানানোর কথা রয়েছে বলে জানিয়েছে নেতানিয়াহুর মুখপাত্র। প্রায় চার ঘণ্টা আকাশপথ পাড়ি দিয়ে তেলআবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি পৌঁছানোর কথা রয়েছে।

ট্রাম্প প্রশাসনের মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি হয়। সম্প্রতি আমিরাত দেশটিতে বিদেশিদের বিনিয়োগের জন্য আইন সংস্কার করে। এতে বিদেশিরা তাদের বিনিয়োগের ক্ষেত্রে শতভাগ মুনাফা নিতে পারবে।

করোনাভাইরাস মহামারীর ধাক্কায় বিপর্যস্ত অর্থনীতি সামাল দিতে আমিরাত ও ইসরাইলের মধ্যে চালু হওয়া সরাসরি বিমান চলাচল ভূমিকা রাখবে বলে আশা করছে দেশ দুটি। আসন্ন শীত মৌসুমে বিপুল সংখ্যক ইসরাইলি পর্যটক দুবাই ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল